রবিবার, ২৯ মে ২০২২, ০১:৩৮ অপরাহ্ন
শিরোনাম :
Logo বড়লেখায় সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকিরের বিরুদ্ধে বিক্ষোভ Logo মৌলভীবাজার পৌরসভার সৌন্দর্য বর্ধনকরণ কাজের ভিত্তিপ্রস্থর স্থাপন Logo কুলাউড়ায় নৌকার মনোনয়ন দাখিলে উপস্থিত থাকায় ইউনিয়ন বিএনপি’র সভাপতিকে অব্যাহতি Logo শ্রীমঙ্গলে সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত Logo কমলগঞ্জে মণিপুরী কমপ্লেক্স পরিদর্শনে ভারতীয় ডেপুটি হাই কমিশনার Logo বড়লেখা ও কুলাউড়ার ২৩ ইউনিয়নে আওয়ামীলীগের মনোনয়ন পেলেন যারা Logo জুড়ীতে সাফারি পার্ক স্থাপনের সম্ভাব্যতা যাচাই রিপোর্ট অনুমোদন Logo মৌলভীবাজারের প্রবীণ চিকিৎসক ডা: এম.এ.নূর এর দাফন সম্পন্ন Logo জুড়ীতে ইউপি নির্বাচনে নৌকা পেলেন যারা Logo শ্রীমঙ্গল উপজেলা উপনির্বাচনে ভানু লাল বিজয়ী

জুড়ীতে সাফারি পার্ক স্থাপনের সম্ভাব্যতা যাচাই রিপোর্ট অনুমোদন

আমার মৌলভীবাজার ডেস্ক / ২৮০ বার পঠিত
আপডেট : সোমবার, ২৫ অক্টোবর, ২০২১, ৯:১৪ অপরাহ্ণ

মৌলভীবাজারের জুড়ী উপজেলায় বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক স্থাপনের সম্ভাব্যতা সমীক্ষা প্রতিবেদন অনুমোদন করেছে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়।
আজ পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী মো. শাহাব উদ্দিনের সভাপতিত্বে মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত এ সংক্রান্ত সভায় রিপোর্টে কিছু পর্যবেক্ষণ অন্তর্ভুক্তি সাপেক্ষে এ অনুমোদন দেয়া হয়।

সভাপতির বক্তব্যে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেন, সাফারি পার্কের প্রস্তাবিত এলাকায় অনেক জায়গা অবৈধ দখলে চলে গিয়েছে। এখানে সাফারি পার্ক নির্মিত হলে আর কেউ অবৈধ অনুপ্রবেশ করতে পারবে না, ফলে এখানকার পাহাড় ও জীববৈচিত্র রক্ষা পাবে। বর্তমানে প্রস্তাবিত লাঠিটিলার জড়িছড়া ও লালছড়া গ্রামের ২৭০ একর সাফারি পার্ক এলাকায় অবৈধভাবে বসবাসকারী ৩৭ টি পরিবারকে স্থানান্তরের জন্য প্রয়োজনীয় বরাদ্দের ব্যবস্থা রাখা হয়েছে। জাতির পিতার নামে নির্মিতব্য এ সাফারি পার্কের মহাপরিকল্পনা ও ডিপিপি প্রণয়নের কাজ ডিসেম্বরের মধ্যে সম্পন্ন করার জন্য মন্ত্রী সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ দেন।

সভায় মন্ত্রণালয়ের সচিব মো. মোস্তফা কামাল, অতিরিক্ত সচিব (প্রশাসন) ইকবাল আব্দুল্লাহ হারুন, অতিরিক্ত সচিব (উন্নয়ন) আহমদ শামীম আল রাজী, অতিরিক্ত সচিব সঞ্জয় কুমার ভৌমিক, অতিরিক্ত সচিব কেয়া খান, বন অধিদফতরে প্রধান বন সংরক্ষক মো. আমীর হোসাইন চৌধুরী এবং সম্ভাব্যতা যাচাই কমিটির টিম লিডার তপন কুমার দে সহ মন্ত্রণালয় ও বন অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD